প্রতিষ্ঠাতা: মুজাহিদে আযম হযরত মাওলানা শামছুল হক ফরিদপুরী রহ.

জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ, ঢাকা-এর মুখপত্র

প্রতিষ্ঠাকালঃ ১৯৩৭ ঈসায়ী

তোমাদের লেখা

তোমাদের লেখা

০৮/০১/২২

আমি আজকে আম্মুর খেদমত করেছি। খেদমত করলে আল্লাহ খুশি হয়। আমি সবার খেদমত করব। আমি সময়মতো নামায পড়ি। আজকে সব নামায পড়তে পারিনি। তাই আমার মন খারাপ। এখন থেকে সব নামায পড়ব ইনশাআল্লাহ।

 

২২/০২/২২

আমার ছোট আপু অনেক ভালো। তার জন্য আমার মায়া লাগে। আমি তাকে অনেক আদর করি। তার সাথে খেলা করি। আমি আম্মু-আব্বুর খেদমত করি। আম্মু-আব্বুকে আমি ভালোবাসি। আমার আম্মু অনেক ভালো।

 

২৩/০২/২২

আমি প্রতিদিন কোরআন পড়ি। কোরআন পড়তে আমার ভালো লাগে। আমি হাফেযা হব। বড় হয়ে আমার ছোট বোনকে পড়াব। কোরআন শেখাব। অন্যদেরও কোরআন শেখাব। নিজে নামায পড়ব। ছোট বোনকেও নামায শেখাব। আমি আল্লাহর ইবাদত করি। ইবাদত করলে আল্লাহ খুশি হন।

-উম্মে আইমান

(বয়স ৮ বছর)

 

০৮/০২/২২

আজ আমার মাদরাসায় মাসিক পরীক্ষা ছিল। আমার খুব ভয় লাগছিল। কারণ আমি নতুন ভর্তি হয়েছি মাত্র। এটাই আমার জীবনের প্রথম পরীক্ষা। তারপরও আলহামদুলিল্লাহ, পরীক্ষা ভালো হয়েছে। মাদরাসা ছুটি হলো। বাবা আমাকে নিতে এসেছেন। বাবার সঙ্গে বাসার উদ্দেশে বের হলাম। বাসায় ঢুকেই মজার ঘ্রাণ পেলাম। আম্মু বললেন, তুমি যে আজ পরীক্ষা দিয়েছ তাই আম্মু তোমার জন্য ভুনা খিচুড়ি ও গোশত রান্না করেছি। আমি তো মহাখুশি। তারপর সবাই মিলে তৃপ্তি করে খাবার খেলাম। আলহামদুলিল্লাহ।

 

২৬/০২/২২

সকালে আমরা ডাক্তারের কাছে গিয়েছিলাম। ফেরার সময় দেখলাম, একটি বাচ্চা চড়ুই পাখি এদিক-সেদিক ছুটোছুটি করছে। পরে দেখতে পেলাম, কয়েকটি কাক তাকে ধাওয়া করছে। এ পরিস্থিতি দেখে আব্বু চড়ুইটিকে ধরে বাসায় নিয়ে এলেন। কিছুক্ষণ পাখিটিকে বারান্দায় রাখা হলো। যেন মা পাখিটি এসে তার বাচ্চাকে নিয়ে যেতে পারে। অনেক্ষণ অপেক্ষা করলাম। কিন্তু মা পাখিটি এলো না। আব্বু চড়ুইটিকে পানি ও খাবার দিলেন। ও খেলো, পান করল। আব্বু বাচ্চাটিকে রোদে নিয়ে আসলেন। কিছুক্ষণ পর আবার বারান্দায় রেখে এলেন। অবশেষে মা পাখিটি এলো। বাচ্চাটিকে নিয়ে গেল। আমার পাখিটির জন্য অনেক মায়া লাগল। খুব খারাপ লাগল। আবার খুশিও হলাম এই ভেবে যে, বাচ্চাটি তার মাকে ফিরে পেয়েছে। একটি অসহায় পাখিকে আমরা সাহায্য করতে পেরেছি বলে খুব ভালো লাগল।

Avatar

zobayer

একটি কমেন্ট করুন